আসন্ন BPSC নার্সিং প্রিলিমিনারি পরীক্ষার প্রস্তুতিমূলক অনলাইন পরীক্ষার সময়সূচি ও বিষয়বস্তু - Nursing Exam
পরীক্ষায় অংশগ্রহণ বা পরীক্ষা সংক্রান্ত যেকোন সমস্যার সম্মুখীন হলে ম্যাসেনজার থেকে যোগাযোগ করতে mynursing.net পেজে নক করতে পারেন অথবা সরাসরি কল করতে পারেন 01904-328203 (সাইদুল ইসলাম - Admin)

আসন্ন BPSC নার্সিং প্রিলিমিনারি পরীক্ষার প্রস্তুতিমূলক অনলাইন পরীক্ষার সময়সূচি ও বিষয়বস্তু


অপেক্ষমান BPSC প্রিলিমিনারি পরীক্ষার তালিকা:

১। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধিনে পুলিশ হসপিটালের জন্য ৬২ টা পদ 
২। পরিবার কল্যাণ অধিদপ্তরের জন্য ৮৮ টা পদ. 
৩। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে কোস্টগার্ড এর ২ টি পদ
৪। স্বাস্থ্য অধিদপ্তর কোভিড-১৯ ইমার্জেন্সি রেসপন্স.... প্রকল্পে ১৫০টি পদ

উপরোক্ত, সার্কুলারগুলোতে যারা Apply করেছেন অথবা সরকারি চাকরির পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য mynursing.net ওয়েবসাইটে প্রতি বছরের ন্যায় এবারো অনলাইন পরীক্ষার ব্যাবস্থা করা হয়েছে। আমাদের ওয়েবসাইট কর্তৃক পরিচালিত সকল পরীক্ষা সম্পূর্ণ ফ্রি পরিচালিত হবে। পরীক্ষায় যে কেউ অংশগ্রহণ করতে পারবেন।

১৬ই আগস্ট, ২০২২ ইং থেকে নিয়মিত অনলাইন পরীক্ষা নেয়া হবে এবং বিশেষ বিশেষ টপিক / বিষয়ের উপর ফ্রি অনলাইন ক্লাস এবং পরীক্ষার্থীদের সমস্যা সমাধানের জন্য বিশেষ প্রশ্নত্তর ক্লাস এর ব্যাবস্থা করা হবে। পরীক্ষার জন্য মোট ১০ টি ম্যাসেন্জার গ্রুপ পরিচালিত হবে, পারস্পরিক সহোযোগিতা ও সমস্যা নিয়ে আলোচনা করার জন্য।

♦️বিগত নিয়োগ প্রশ্নের উপর প্রথম পাঁচটি পরীক্ষা নেয়া হবে। এতে করে সকলে সহজে বুঝতে পারবেন বিগত নিয়োগ পরীক্ষাগুলোতে কি ধরণের প্রশ্ন এসেছে। কোন কোন টপিক বা বিষয়বস্তু থেকে প্রতি বছরই প্রশ্ন এসে থাকে। আর পরীক্ষায় অংশ নেয়ার ফলে আপনি নিজেও বুঝতে পারবেন কোন ধরণের প্রশ্ন বা বিষয়বস্তুর উপর আপনি দুর্বল। 

♦️এর পরের ৩টি পরীক্ষা ৫০ মার্কের নেয়া হবে। যোখানে ৩০ টি MCQ নেয়া হবে বিগত নিয়োগ প্রশ্নগুলো আংশিক পরিবর্তন করে। পরীক্ষায় একই প্রশ্ন ঘুরিয়ে ফিড়িয়ে আসে, এজন্য জানা প্রয়োজন আপনি যা পড়ছেন তা ঘুড়িয়ে ফিড়িয়ে বা আংশিক পরিবর্তন করে দিলে আপনি পাড়বেন কিনা। তাই আমরা এই তিনটি পরীক্ষার মাধ্যমে আপনাকে অনুধাবণ করাবো আপনি বুঝে পড়ছেন কিনা।

♦️এরপর ৮ নং পরীক্ষা থেকে শুরু হবে আমাদের মূল প্রস্তুতি। বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান এবং নার্সিং/ মিডওয়াইফ টেকনিক্যাল বিষয়ের উপর গুরত্বপূর্ণ অধ্যায়গুলোর পরীক্ষা নেয়া হবে। বিভিন্ন বই বা সোর্স থেকে গুরত্বপূর্ণ প্রশ্ন ও সাজেশন্স প্রদান করা হবে। তারপর সেই অধ্যায় বা টপিকের উপর পরীক্ষা নেয়া হবে।

♦️আমাদের পরীক্ষাগুলোতে অংশ নেয়ার ফলে আপনার সবচেয়ে বেশি উপকার হবে যেটা তা হলো, প্রতিযোগিতা। প্রতিটি পরীক্ষায় কমপক্ষে ১০০০ জনের উপরে পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। প্রতিটি পরীক্ষায় মেরিট লিস্ট দেয়া হবে। মেরিট লিস্ট থেকে আপনি দেখতে পারবেন কত তম হয়েছেন, ফলে সহজে বুঝতে পারবেন আপনার পড়ালেখার অগ্রগতি কেমন হচ্ছে। 

প্রশ্ন, নম্বর বন্টন, সময় ও রেসাল্টঃ

♦️পরীক্ষা শুরু হবে রাত ১০:০০ টায়
♦️৩০ টি mcq এর জন্য ১৫ মিনিট,
♦️৫০ টি mcq এর জন্য ৩০ মিনিট এবং 
♦️১০০ টি mcq এর জন্য ১ ঘন্টা সময় দেয়া হবে।

♦️প্রতিটি প্রশ্নের সঠিক উত্তরের জন্য পাবেন ১ নম্বর এবং ভুল উত্তর দিলে ০.৫০ নম্বর কাটা হবে। পরীক্ষা শেষ হবার ১ ঘন্টা পরে  Merit List প্রকাশ করা হবে। একই সাথে একই সময়ে সকলের ইমেইলে পরীক্ষার উত্তরপত্রের কপি সয়ংক্রিয়ভাবে পৌছে যাবে।


বিগত নিয়োগ প্রশ্নের উপর প্রথম চারটি 
পরীক্ষার সময়সুচিঃ
পরীক্ষা শুরু হবে রাত ১০ টায়। 
মোট প্রশ্ন ৩০টি, পূর্ণমান: ৩০, 
(বাংলা ৬টি, ইংরেজি ৬টি, সাধারণ জ্ঞান ৬টি এবং টেকনিক্যাল থেকে ১২ টি)
ভুল উত্তরের জন্য ০.৫০ নম্বর কাটা যাবে।


পরীক্ষা – ১
১৬/০৮/২২
নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের সিনিয়র স্টাফ নার্স নিয়োগ পরীক্ষা -২০২১, ২০১৮,  মিডওয়াইফ নিয়োগ পরীক্ষা ২০২০ এই তিনটি নিয়োগ পরীক্ষার প্রশ্ন থেকে প্রশ্ন করা হবে। 

পরীক্ষা – ২
১৭/০৮/২২

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মিডওয়াইফ নিয়োগ ২০১৭ (ফেব্রুয়ারি), ২০১৭ (নভেম্বর) এবং সিনিয়র স্টাফ নার্স নিয়োগ ২০১৭ এই তিনটি নিয়োগ পরীক্ষার প্রশ্ন থেকে প্রশ্ন করা হবে।

পরীক্ষা – ৩
১৮/০৮/২২
 
কারা অধিদপ্তরের ডিপ্লোমা নার্স ২০১৭, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের নার্স ২০১৪, মিডওয়াইফ ২০১৪ এই তিনটি নিয়োগ পরীক্ষার প্রশ্ন থেকে প্রশ্ন করা হবে।

১৯/০৮/২২
শুক্রবার

১৯ তারিখ শুক্রবার কোনো পরীক্ষা নেয়া হবেনা।

পরীক্ষা – ৪
২০/০৮/২২

BSMMU নিয়োগ পরীক্ষার প্রশ্ন ২০২০, ১৯, ১৮, ১৬, ১৫, ১৪, ১৩, ১২, ১১ এবং ২০১০ সালের সকল নিয়োগ পরীক্ষার প্রশ্ন থেকে প্রশ্ন করা হবে।

পরীক্ষা – ৫
২১/০৮/২২

উপরোক্ত সবগুলো নিয়োগ প্রশ্ন থেকে পরীক্ষা নেয়া হবে।
মোট প্রশ্ন থাকবে ১০০ টি। সময়: ১ ঘন্টা। পরীক্ষা শুরু হবে রাত ১০ টায়। পূর্ণমান: ১০০, ভুল উত্তরের জন্য ০.৫০ নম্বর কাটা যাবে।


২২ থেকে ২৪ তারিখ তিন দিন ৩টি পরীক্ষা ৫০ মার্কের নেয়া হবে। যোখানে ৩০ টি MCQ নেয়া হবে বিগত নিয়োগ প্রশ্নগুলো আংশিক পরিবর্তন করে। বাকি ২০ টি প্রশ্ন নিয়োগ প্রশ্ন থেকে হুবহু দেয়া হবে। পরীক্ষায় একই প্রশ্ন ঘুরিয়ে ফিড়িয়ে আসে, এজন্য জানা প্রয়োজন আপনি যা পড়ছেন তা ঘুড়িয়ে ফিড়িয়ে বা আংশিক পরিবর্তন করে দিলে আপনি পারবেন কিনা। তাই আমরা এই তিনটি পরীক্ষার মাধ্যমে আপনাকে অনুধাবণ করাবো আপনি বুঝে পড়ছেন কিনা।

পরীক্ষা শুরু হবে রাত ১০ টায়। 
মোট প্রশ্ন ৫০টি, পূর্ণমান: ৫০, 
(বাংলা ১০টি, ইংরেজি ১০টি, সাধারণ জ্ঞান ১০টি এবং টেকনিক্যাল থেকে ২০ টি)
ভুল উত্তরের জন্য ০.৫০ নম্বর কাটা যাবে।


পরীক্ষা – ৬
২২/০৮/২২
বিগত সালের নিয়োগ প্রশ্ন আংশিক পরিবর্তন করে ৩০টি এবং হুবহু নিয়োগ প্রশ্ন থেকে ২০ টি মোট ৫০ টি প্রশ্ন থাকবে। 

পরীক্ষা – ৭
২৩/০৮/২২

বিগত সালের নিয়োগ প্রশ্ন আংশিক পরিবর্তন করে ৩০টি এবং হুবহু নিয়োগ প্রশ্ন থেকে ২০ টি মোট ৫০ টি প্রশ্ন থাকবে।

পরীক্ষা – ৮
২৪/০৮/২২

বিগত সালের নিয়োগ প্রশ্ন আংশিক পরিবর্তন করে ৩০টি এবং হুবহু নিয়োগ প্রশ্ন থেকে ২০ টি মোট ৫০ টি প্রশ্ন থাকবে।


পরবর্তী পরীক্ষাসমূহের রুটিন ২৪/০৮/২২ ইং তারিখের পরীক্ষার পর জানিয়ে দেয়া হবে। 

উপরোক্ত কার্যক্রম বা পরীক্ষা পরিচালনার বিষয়ে আপনাদের কোনো পরামর্শ বা মতামত থাকলে অনুগ্রহ করে কমেন্টে জানাবেন।

ফ্রম পূরণ করতে এখানে ক্লিক করুন।


Next Post 30 seconds.

Powered by Blogger.