Online Exam Routine for Next 7 Days - Nursing Exam
পরীক্ষায় অংশগ্রহণ বা পরীক্ষা সংক্রান্ত যেকোন সমস্যার সম্মুখীন হলে ম্যাসেনজার থেকে যোগাযোগ করতে mynursing.net পেজে নক করতে পারেন অথবা সরাসরি কল করতে পারেন 01904-328203 (সাইদুল ইসলাম - Admin)

Online Exam Routine for Next 7 Days

জরুরিভাবে আমরা ধারণা করা হচ্ছে নার্সিং লিখিত পরীক্ষার তারিখ আসতে চলেছে কিছু দিনের মধ্যেই গতানুগতিকভাবে লিখিত পরীক্ষা না নিয়ে কিছুটা পরিবর্তন আনলে সবার জন্য বেশি উপকারি হবে। এজন্য এখন থেকে প্রতি ১ সাপ্তাহের করে রুটিন দেয়া হবে। নিচে আগাই ০৭ দিনের রুটিন দেয়া হলো।


তারিখঃ ২৬/০৪/২০২১ ইং
পরীক্ষার বিষয়বস্তু: বাংলা শব্দের বানান শুদ্ধকরণ
মোট ৩০ টি প্রশ্ন থাকবে। তার মধ্যে প্রথম ১০ টি থাকবে বিগত সালের নার্সিং লিখিত পরীক্ষাগুলোর প্রশ্ন থেকে। পরের ২০ টি হবে বিগত সালের বিপিএসসির বিভিন্ন নিয়োগ পরীক্ষাগুলোতে আসা প্রশ্নসমূহ থেকে। প্রথম ২৫ টি হবে mcq টাইপে, পরের ০৫ টি থাকবে কোনো অপশন ছাড়া। 


তারিখঃ ২৭/০৪/২০২১ ইং
পরীক্ষার বিষয়: English Sentence Correction
মোট ৩০ টি English ভূল Sentence থাকবে। mcq টাইপে থাকবে সবগুলো প্রশ্ন। প্রথম ১০ টি থাকবে বিগত সালের নার্সিং লিখিত পরীক্ষাগুলোর প্রশ্ন থেকে। পরের ২০ টি হবে বিগত সালের বিপিএসসির বিভিন্ন নিয়োগ পরীক্ষাগুলোতে আসা প্রশ্নসমূহ থেকে। বেছে বেছে প্রশ্নগুলি করা হবে। প্রতিটি প্রশ্নের ভুল উত্তরের জন্য আপনার দক্ষতা ১০০% এর মধ্যে ৩% করে কাটা হবে। রেসাল্ট হবে দক্ষার হিসাবে।


তারিখঃ ২৮/০৪/২০২১ ইং
বিষয়: সংক্ষিপ্ত শব্দের পূর্ণরূপ
বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার নামের সংক্ষিপ্তরূপের পূর্ণরূপ লিখন। যেমন WHO, ILO, BRICS ইত্যাদি সংস্থার নামের পূর্ণরূপ লিখন। এজন্য নার্সিং নার্সিং লিখিত পরীক্ষা, বিপিএসসির বিভিন্ন পরীক্ষা এবং BCS পরীক্ষার প্রশ্নগুলি থেকে করা হবে। এই পরীক্ষায় কোনো mcq থাকবেনা। ৩০ টি প্রশ্ন থাকবে দক্ষতার হিসাবে মেরিট রেসাল্ট দেয়া হবে।


তারিখঃ ২৯/০৪/২০২১ ইং
বিষয়: মুক্তিযুদ্ধ
মুক্তিযুদ্ধ নিয়ে আসা বিভিন্ন প্রশ্নসমূহ থেকে মোট ৩০ নম্বরের লিখিত পরীক্ষা হবে। পরীক্ষায় যার মধ্যে শেখ মুজিব সম্পর্কে ১২ নম্বর, ঐতিহাসিক ছয় দফার উপর ৬ নম্বর, ভারতের অবদান বা অংশগ্রহণ নিয়ে ৬ নম্বর, শেখ হাসিনা সরকার নিয়ে ৬ নম্বরের প্রশ্ন থাকবে।


তারিখঃ ৩০/০৪/২০২১ ইং
বিষয়: নার্সিং ম্যানেসমেন্ট
নার্সের দায়িত্য কর্তব্য নিয়ে বিগত সালের পরীক্ষাগুলোতে আসা প্রশ্নগুলো হতে ৩০ টি এক কথায় উত্তরমূলক প্রশ্ন থাকবে।


তারিখঃ ০২/০৫/২০২১ ইং
বিষয়: নার্সিং ডিপার্টমেন্টের উপর ৪০ মার্কের লিখিত পরীক্ষা থাকবে। 
বিগত সালের পরীক্ষাগুলোতে আসা প্রশ্নগুলো এবং তার সাথে সম্পৃক্ত প্রশ্নসমূহ থেকে পরীক্ষা নেয়া হবে।


Exam DateName of Subjects/ CourseMarks


৪ই মে
বাংলা বঙ্গানুবাদ, অনুবাদের ক্ষেত্রে প্যারাগ্রাফ এবং সেনটেন্স আকারে থাকবে। বিগত সালের সকল নার্সং লিখিত পরীক্ষার প্রশ্ন এবং নন ক্যাডার পরীক্ষার প্রশ্ন থেকে করা হবে।৩০


৫ই মে
ইংরেজি এর আটটি প্যাসেজ দেয়া হবে। পরীক্ষার ২ দিন আগে সিট দেয়া হবে বাছাইকৃত ৮ টি প্যাসেজ সিটে দেয়া হবে। সিটটি তৈরি করা হবে BPSC এর ২০২০ সালের সবচেয়ে গুরত্বপূর্ণ প্রশ্ন থেকে (প্রফেসরস নন ক্যাডার ২০২১ এর নতুন সংস্করন থেকে)৩০


৭ই মে
প্রফেসরস নন ক্যাডার ২০২১ এর নতুন সংস্করন থেকে বিগত BPSC এর বিভিন্ন মন্ত্রণালয়ের লিখিত পরীক্ষার প্রশ্ন থেকে preposition এর উপর পরীক্ষা হবে। এজন্য পরীক্ষার ২৪ ঘন্টা আগে একটি সিট দেয়া হবে।৩০


৮ই মে
Idioms & Phrases থেকে পরীক্ষায় আবশ্যই প্রশ্ন আসবে। পরীক্ষা ২০ এ  প্রফেসরস নন ক্যাডার ২০২১ এর নতুন সংস্করন থেকে বিগত BPSC এর বিভিন্ন মন্ত্রণালয়ের লিখিত পরীক্ষার প্রশ্ন থেকে preposition এর উপর পরীক্ষা হবে। এজন্য পরীক্ষার ২৪ ঘন্টা আগে একটি সিট দেয়া হবে।৩০


ই মে
মোট ৮ টি সবচেয়ে গুরত্বপূর্ণ আন্তর্জাতিক সংস্থার উপর প্রশ্ন করা হবে। এ বিষয়ে পরবর্তীতে সিট দেয়া হবে।৩০


উপরোক্ত পরীক্ষা চলাকালিন সময়ের মধ্য়ে মূল পরীক্ষার তারিখ দিলে রুটিন পরিবর্তন করা হবে এবং পরীক্ষার সংখ্যা বাড়ানো হবে এবং চূরান্ত পরীক্ষা না হওয়া পর্যন্ত অনলাইন পরীক্ষা চলমান থাকবে।

পরীক্ষায় অংশ নেয়ার জন্য এবং সকল সিট নেয়ার জন্য রেজিস্ট্রেশন করবার জন্য জানোনো যাচ্ছে। প্রয়োজনে মেসেন্জারে নক করতে পারেন অথবা সরা সরি কল করতে পারেন।
01904-328203
01761-058901
01531-920978


Powered by Blogger.